সিলেটে বিজ্ঞানভিত্তিক হোমিওপ্যাথিক ওয়ার্কশপ অনুষ্ঠিত

সিলেটে বিজ্ঞানভিত্তিক হোমিওপ্যাথিক ওয়ার্কশপ অনুষ্ঠিত



বাংলাদেশ ক্লাসিক্যাল হোমিওপ্যাথি এসোসিয়েশন এর উদ্যাগে ৩ সেপ্টেম্বর শুক্রবার দিনব্যাপী রেপার্টরি ও কেইসটেকিং বিষয়ক বিজ্ঞানভিত্তিক হোমিওপ্যাথিক ওয়ার্কশপ সিলেট নগরীর মির্জাজাংগালস্হ জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল এসোসিয়েশন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 

জালালাবাদ হোমিওপ্যাথিক কলেজ ও হাসপাতালের প্রভাষক ও জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল এসোসিয়েশন সভাপতি ডা. মোঃ আবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে ও বাংলাদেশ ক্লাসিক্যাল হোমিওপ্যাথিক এসোসিয়েশন  সভাপতি ডা. মোহাম্মদ গিয়াস উদ্দিন এর পরিচালনায়  ওয়ার্কশপে  প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন HSRF এর প্রতিষ্ঠাতা ও পরিচালক জনাব ডা. আহাম্মদ হোসেন ফারুকী।


তিনি তার বক্তৃতায় বলেন, পেশাগত মানবৃদ্ধিতে চিকিৎসকদের আন্তরিকতার সহিত কাজ করতে হবে। এতে ব্যক্তিগত সুবিধার পাশাপাশি  প্রাতিষ্ঠানিক সুবিধা লাভ করা যায়। 

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন প্রদান করেন ডা. আব্দুল হালিম ঋপন, ডা. আব্দুল আলিম,  ডা. সামিউল আতিক, ডা. নিজাম উদ্দিন, ডা. মোহাম্মদ আব্দুল্লাহ।  

বক্তব্য রাখেন বাংলাদেশ ক্লাসিক্যাল হোমিওপ্যাথি এসোসিয়েশন এর সহসভাপতি ডা. মো: মুঈন উদ্দীন মুনীর, জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল এসোসিয়েশন সাংগঠনিক সম্পাদক  কামাল খান।


দিনব্যাপী ওয়ার্কশপে উপস্থিত ছিলেন ডা. মুহিব আলী, মুহাম্মদ আব্দুশ শাকুর, ডা. আবুল হোসেন, ডা. রুহুল আমীন, ডা. হালিমা বেগম, ডা. আয়েশা বেগম, ডা. বুশরাতুত তানিয়া, নিখিল মালাকার, ডাঃমফিকুর রহমান প্রমূখ।

প্রশিক্ষণ কর্মশালায় সিলেটের  ৫০ জন হোমিওপ্যাথিক চিকিৎসক উপস্থিত ছিলেন।


জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল এসোসিয়েশন এর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় হোমিওপ্যাথিক চিকিৎসার বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়।
Previous Post Next Post
>
>