ইভিএম নিয়ে অভিযোগ শফির

ইভিএম নিয়ে অভিযোগ শফির


ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট দিতে এখনো মানুষ অভ্যস্ত নয়। ভোট দিতে মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন সিলেট-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী, সাবেক সাংসদ ও বিএনপির বহিস্কৃত কেন্দ্রীয় নেতা শফি আহমেদ চৌধুরী।


শনিবার দুপুরে ভোট কেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। ভোটের আগে ইভিএম নিয়ে ভোটার ও নির্বাচনী কর্মকর্তাদের আরো প্রশিক্ষণের প্রয়োজন ছিল বলেও মন্তব্য করেন তিনি।

শফি আহমেদ চৌধুরী বলেন, মানুষ ইভিএম পদ্ধতিতে ভোট দিতে অভ্যস্ত নয়। তিনি নিজেও জানতেন না ইভিএমের মাধ্যমে কিভাবে ভোট দিতে হয়। অনেক পোলিং অফিসারও ইভিএম বুঝেন না।

নারী ভোটাররা ইভিএম পদ্ধতিতে ভোট দিতে এসে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন মন্তব্য করে শফি আহমেদ চৌধুরী বলেন, নারী ভোটাররা কেন্দ্রে গিয়ে ব্যালট খুঁজছেন। ইভিএম পদ্ধতি সম্পর্কে তারা কিছুই জানে না। তাই অনেকে সুষ্টুভাবে ভোট দিতে পারছেন না।


নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশের পাশাপাশি জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন শফি। তিনি বলেন, নির্বাচনে যারাই প্রতিদ্বন্দ্বিতা করেন তারা সবাই জয়ের ব্যাপারে আশাবাদী থাকেন। তিনিও একইভাবে আশাবাদী।

জয়ের কারণ হিসেবে তিনি বলেন, ১৯৮৬ সাল থেকে তিনি রাজনীতি করে আসছেন। সাংসদ থাকাকালে এলাকায় অনেক উন্নয়ন করেছেন। ব্যক্তিগত উদ্যোগেও এলাকার উন্নয়ন করেছেন। মানুষ এই উন্নয়নের কথা মনে রেখেছে। তাই তাদের সমর্থন তার প্রতীকেই থাকবে বলে আশাপ্রকাশ করেন তিনি।
Previous Post Next Post
>
>