Thursday 30 September 2021

দাঁড়ি-টুপি নিয়ে কটুক্তিকারী গোলাপগঞ্জের সেই শিক্ষক সাময়িক বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক : গোলাপগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি এমসি একাডেমিতে শিক্ষক কর্তৃক ছাত্রকে দাড়ি-টুপি নিয়ে কটুক্তির প্রতিবাদে সরগরম ছিলো গোলাপগঞ্জ উপজেলা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ঝড় বয়ে যায়।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভাইরাল ইস্যুর সমাধান নিয়ে এক জরুরি বৈঠক বসে। বৈঠকে প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে জরুরি সভায় তাদেরকে সন্তুষ্টমূলক সমাধান দেয়া হয়। 

জানা যায়, অভিযুক্ত শিক্ষক উজ্জ্বল কুমারকে এক মাসের বাধ্যতামূলক ছুটি দেয়া হয়েছে। সকল ধরনের প্রাতিষ্ঠানিক কর্মকান্ড থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।উজ্জ্বল কুমারের পক্ষ থেকে লিখিত ও মৌখিকভাবে ক্ষমা চাওয়া হয়েছে। ছাত্রদের যে জোর দাবি ওই শিক্ষকের অপসারণের দাবি সেটা আইনগত জটিলতার কারণে তৎক্ষনাৎ সম্ভব না হওয়ায় সময় চাওয়া হয়েছে ও প্রতিষ্ঠান সরকারিকরণের সমস্ত পদক্ষেপ শেষ হওয়ার পর সেটার কাজ শুরু হবে। ভবিষ্যতে এরকম ঘটনা ঘটবেনা এই মর্মে প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

এমসময় সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেলসহ সরকারি এমসি একাডেমির শিক্ষকবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন। 

শেয়ার করুন