Sunday 14 November 2021

বুধবারীবাজার ইউনিয়নে শুরু হয়েছে নির্বাচনী আমেজঃ প্রার্থীদের দৌড়ঝাঁপ


গোলাপগঞ্জের ০৫নং বুধবারীবাজার ইউনিয়নে শুরু হয়েছে নির্বাচনী আমেজ। পাড়া-মহল্লা, হাট-বাজার থেকে শুরু করে সর্বত্রই বইছে নির্বাচনের সুর। এবারের নির্বাচনে কে হবেন ইউপি অভিভাবক তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। সমীকরণে কে থাকবেন এগিয়ে তা নিয়েই আপাতত ব্যস্ত সময় কাটাচ্ছেন উৎসাহী জনতা।


এদিকে ইউনিয়নব্যাপী বেশ কিছু প্রার্থীদের সরব অবস্থান লক্ষণীয়। নিজেদের অবস্থান তুলে ধরতে তারাও শুরু করেছেন দৌড়ঝাঁপ। তবে শেষ পর্যন্ত প্রার্থী সংখ্যা আরোও বাড়বে নাকি কমবে তা নিয়েও সমীকরণ মিলাচ্ছেন অনেকে।

এ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীতায় সরব রয়েছেন একাধিক নেতৃবৃন্দ। দলটির একাধিক প্রার্থী নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য স্থানীয় পর্যায় থেকে শুরু করে জেলা-উপজেলায় লবিং চালিয়ে যাচ্ছেন নিয়মিত।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থীদের অবস্থানও লক্ষণীয়। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশগ্রহণ না করলেও দলটির একাধিক প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নিবেন বলেও জানা গেছে। বর্তমানে সকল পর্যায়ের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীগণ ইউনিয়নব্যাপী নিজেদের প্রচারণা চালাতে ব্যস্ত সময় পার করছেন।


অন্যদিকে চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি নিজেদেরও অবস্থান জানান দিচ্ছেন সম্ভাব্য ইউপি সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্য পদের প্রার্থীগণও। ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রত্যেকটিতে নিজেদের অবস্থান তুলে ধরতে সরব প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারাও। বর্তমানে চেয়ারম্যান প্রার্থী থেকে শুরু করে ইউপি সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যগণ সকলের দোয়া ও সমর্থন আদায়ে ব্যস্ত সময় পার করছেন।

উল্লেখ্য, বুধবারীবাজার ইউনিয়নে চতুর্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী এ ধাপের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের তারিখ ২৫ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০-২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩-৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। আর ভোটগ্রহণ হবে ২৩ ডিসেম্বর।

শেয়ার করুন