Friday 25 March 2022

কানাইঘাটে যুবককে কুপিয়ে হত্যা


সিলেটের সীমান্তবর্তী অঞ্চল কানাইঘাটে পূর্ববিরোধের জের ধরে শাহেদ আহমদ নামে (৩২) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ৮ টার দিকে উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউপির আগতালুক গ্রামে এঘটনা ঘটে।

পেশায় দিনমজুর নিহত শাহেদ আহমদ ওই গ্রামের মৃত ইসলাম উদ্দিনের ছেলে। এসময় আহত হয়েছেন নিহত শাহেদের তিন সহোদরসহ চারজন। আহতরা হলেন-শাহে দ আহমদের ভাই সুলতান আহমদ (৪৮), মস্তাক আহমদ (৩৫) ও সোহেল আহমদ (২৫) এবং তাদের চাচাতো ভাই আনছার উদ্দিন ((৬৫)।

আহত চারজনকেই ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তিকরা হয়েছে। এদের মধ্যে সোহেল আহমদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্থানীয় বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে আগতালুক গ্রামের জসিম মোল্লার পরিবারের সঙ্গে জমিজমা নিয়ে খুন হওয়া সাহেদ আহমদের পরিবারের বিরোধ চলে আসছিল। দুই বছর আগে দু’পক্ষের মধ্যে মারামারি হয়। এরই জের ধরে বৃহস্পতিবার রাত ৮টার দিকে জসিম, লোকমান, কামাল উদ্দিন, আলমসহ ২০-২৫ জন শাহেদের ওপর হামলা করে ।

এসময় তাকে বাঁচাতে এলে তার ভাইদেরকেও কুপিয়ে জখম করা হয়। হামলাকারীদের অস্ত্রের আঘাতে শাহেদ আহমদের মাথার খুলি ফেটে মগজ বেরিয়ে যায়। হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগের পর শাহেদকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে রওয়ানা হলে পথেই তার মৃত্যু হয়।

নিহত শাহেদ ৪ ছেলে সন্তানের জনক বলেও জানান তিনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, ঘটনার পর অভিযুক্তরা পলাতক রয়েছে। কাউকে আটক করা যায়নি, কেউ অভিযোগও দায়ের করেননি। 

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, পূর্ববিরোধকে কেন্দ্র করে হত্যা কাণ্ডের ঘটনা ঘটেছে। পুরো বিষয় খতিয়ে দেখতে পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

শেয়ার করুন