Tuesday 21 March 2023

গোলাপগঞ্জে গৃহদান উপলক্ষে ইউএনওর প্রেস ব্রিফিং


গোলাপগঞ্জ প্রতিনিধি  : প্রধানমন্ত্রীর দেয়া উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর সংক্রান্তবিষয়ে গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রেস ব্রিফিং করা হয়েছে। 

মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের সামনে এ বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী মান্নান। তিনি বলেন প্রধান মন্ত্রীর নির্দেশনায় সারা দেশের ন্যায় গোলাপগঞ্জে ৩৭০টি ভূমিহীন, গৃহহীন পরিবারকে ঘর উপহার দেয়ার জন্য উপজেলা প্রশাসন ইতিমধ্যে উদ্যোগ গ্রহণ করে। এরই আলোকে ইতিমধ্যে ২৫০টি ঘর নির্মাণ করে বিভিন্ন পরিবারকে বসবাসের সুযোগ করে দেয়া হয়েছে। বাকী ১২০টি ঘর নির্মাণের কাজ চলমান আছে। বিভিন্ন দফায় কাজ সম্পন্ন করতে ভূমি প্রাপ্তির বিষয়টি জটিলতার সৃষ্টি করেছিলে বলে তিনি জানালেন। সরকারি খাস জমি উদ্ধার করতে দেরী হওয়ায় গৃহ নির্মাণেও বিলম্ব হয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন ফুলবাড়ী ইউনিয়নের মাইজভাগ মৌজায় ৩ একর সরকারী খাস জমি উদ্ধার করে গৃহ নির্মাণের প্রস্তুতি নেয়া হয়েছে। এখানে ৮২টি ঘর নির্মাণ করা হবে বলে জানালেন। 

এছাড়া গোলাপগঞ্জ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান কর্তৃক মঞ্জুরাবাদে দানকৃত জমিতে ২২ টি ঘর নির্মাণের প্র¯দতি চলছে। নির্মাণাধীন আশ্রয়ন প্রকল্পে পানি, বিদ্যুৎ ও স্যানিটেশনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে মর্মে তিনি উল্লেখ করেন। 

বুধবার সারাদেশে ৩৫ হাজার ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন, গৃহহীনদের দান করবেন, এর মধ্যে গোলাপগঞ্জের ৩২ টি ঘর রয়েছে। 

এ ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও সকল মহলের সহযোগীতা চাইলেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী শাহ মোহাম্মদ লুটন।


শেয়ার করুন