Monday 20 March 2023

সরকার শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষিত করে তুলতে কাজ ক‌রে যা‌চ্ছেঃ উপ‌জেলা চেয়ারম্যান


শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করার আহবান জা‌নি‌য়ে‌ছেন গোলাপগঞ্জ উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান মঞ্জুর কা‌দির চৌধুরী শা‌ফি এ‌লিম। তিনি ব‌লেন, খেলাধুলার মধ্য দিয়ে তাদের পড়ালেখা শেখাতে হবে। তবেই সেটা ফলপ্রসূ হবে। শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তিনির্ভর শিক্ষা প্রদানের ওপর গুরুত্ব আরোপ করে বলেন, বর্তমান সরকার শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষিত করে তুলতে কাজ ক‌রে যা‌চ্ছে। যাতে তারা পরিবর্তিত বিশ্বের সঙ্গে তাল মেলাতে পারে। এ কথা মাথায় রেখেই সরকার শিক্ষা ব্যবস্থার সার্বিক মানোন্নয়নের চেষ্টা চালিয়ে যাচ্ছে। শিক্ষাকে আরো আধুনিক, উন্নত ও বিজ্ঞানসম্মত করতে শুধু সাধারণ শিক্ষা নয়, কারিগরি শিক্ষাকেও গুরুত্ব দিতে হ‌বে। যাতে একজন ছেলে-মেয়ে কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেরা কিছু করতে পারে।’

তি‌নি শিক্ষক ও অ‌ভিভাবক‌দের উ‌দ্দে‌শ্যে ব‌লেন, ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের পাঠে আ‌রো বে‌শি মনোনিবেশ কর‌তে হ‌বে। ভবিষ্যতে যেন শিক্ষার্থীদের ফলাফল আরো ভালো হয়, সেজন্য শিক্ষক ও অ‌ভিভাবক‌দের আ‌রো স‌চেতন হ‌ওয়ার আহবান জানান তি‌নি। 

সোমবার বেলা ২ টায় গোলাপগঞ্জ উপ‌জেলার ধারাবহর মাশা ম‌ডেল টাউনস্থ আ‌নোয়ার শাহজাহান প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে বা‌র্ষিক ক্রীড়া প্রতি‌যো‌গিতার পুরস্কার বিতরণ ও বিদায়ী শিক্ষক‌দের সংবর্ধনা অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এ কথাগু‌লো ব‌লেন।

বিদ‌্যাল‌য় প‌রিচালনা ক‌মি‌টির সভাপ‌তি আ‌নোয়ার হুমায়ুনের সভাপ‌তি‌ত্বে ও প্রাক্তর শিক্ষক সাংবা‌দিক ইমরান আহম‌দের প‌রিচালনায় অনুষ্ঠা‌নে বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য দেন গোলাপগঞ্জ উপ‌জেলা শিক্ষা অ‌ফিসার দেওয়ান নাজমুল আলম, ৯ নং প‌শ্চিম আমুড়া ইউ‌পি চেয়ারম‌্যান সৈয়দ হা‌সিন আহমদ মিন্টু।

প্রাক্তন শিক্ষার্থী সাহান আহম‌দের কোরআন তেলাওয়া‌তের মাধ‌্যমে শুরুতে স্বাগত বক্তব‌্য দেন সহকা‌রি শিক্ষক মেহ‌দি হাসান।

বক্তব‌্য দেন যুব নেতা ও শিক্ষানুরাগী আবু সু‌ফিয়ান আজম, সমাজ‌সেবী হোসাইন আহমদ আক্তার, এলাকাবাসীর প‌ক্ষে মাহতাবুর রহমান, বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক মিন্টু কা‌ন্তি দেব, অ‌ভিভাবক‌দের প‌ক্ষে যুব‌নেতা সুলতান মাহমুদ শুভ ও বিদায়ী শিক্ষক‌দের পক্ষ থে‌কে আহবাব হোসেন।

অন‌্যা‌ন্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন, সমাজসেবী সিমু চৌধুরী, এলাকার মুর‌ব্বি আফতাব আলী, সাহাব উ‌দ্দিন, বিদায়ী শিক্ষক শাহ‌রিয়ার হোসাইন, সহকা‌রি শি‌ক্ষিকা সিমা বেগম, মাহমুদা আক্তার রুমা, অ‌ভিভাবক জিয়া উ‌দ্দিন, শ‌্যামল দাস প্রমুখ।

অনুষ্ঠান শে‌ষে কোমলম‌তি শিক্ষার্থী‌দের হা‌তে পুরস্কার ও বিদায়ী শিক্ষক‌দের হা‌তে স্মারক তু‌লে দেন অ‌তি‌থিবৃন্দ। 

শেয়ার করুন