Tuesday 12 December 2023

গোলাপগঞ্জে মুক্ত দিবস পালন


বর্ণাঢ্য আয়োজনে গোলাপগঞ্জ মুক্ত দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১১ টার সময় মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের উদ্যোগে পৌর নগরীতে মুক্তিযুদ্ধা সংসদ অফিস থেকে র‍্যালিটি শুরু করে বিভিন্ন গুরুপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে আবার অফিসের সামনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

র‍্যালিতে অংশগ্রহন করেন সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা সমশের মুবিন চৌধুরী বীর বিক্রম, সহকারি কমিশনার ভূমি অভিজিৎ চৌধুরী, উপজেলা সমাজ সেবা অফিসার নুরুল হক, উপজেলা প্রাণী সম্পদ অফিসার, মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের নেতাকর্মীগণ।

র‍্যালি শেষে আলোচনা সভায় সাবেক কমান্ডার আলহাজ্ব শফিকুর রহমানের সভাপত্বিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা সমশের মুবিন চৌধুরী বীর বিক্রম।

গোলাপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম দস্তগীর খান ছামিনের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সন্তান জহিরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক, উপজেলা মুক্তিযোদ্ধা  যাচাই-বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকমল আলী, সাবেক কমান্ডার আব্দুল মুতলিব, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জিল্লুর রহমান, কাউন্সিলর ফজলুল হক।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফজলুর রহমান, আলেক আহমদ, শাহীন আহমদ, মঞ্জিল আহমদ প্রমুখ।

উল্লেখ্য ১৯৭১ সালের ১২ই ডিসেম্বর সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পাক হানাদার মুক্ত করা হয়েছিল। যার ধারাবাহিতায় প্রতিবৎসর বর্ণাঢ্য আয়োজনে এই দিনটিকে গোলাপগঞ্জ মুক্ত দিবস হিসেবে পালন করা হয়।

শেয়ার করুন