দ্বাদশ নির্বাচন ঘিরে দলীয় নেতাদের প্রধানমন্ত্রীর নির্দেশনা

দ্বাদশ নির্বাচন ঘিরে দলীয় নেতাদের প্রধানমন্ত্রীর নির্দেশনা




দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আবারও দলীর নেতাদের নির্বাচনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সংসদ নির্বাচনকে ঘিরে ৩টি নির্দেশনা দিয়েছেন তিনি।

শনিবার (১১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় তিনি এ নির্দেশনা দেন।


প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশনার মধ্যে রয়েছে, লিডারশিপ তৈরি, দল ও সরকার নিয়ে মিথ্যা প্রচারের বিরুদ্ধে জোরালো অবস্থান নেয়া এবং সরকারে উন্নয়ন কর্মকাণ্ড দেশের মানুষের কাছে বেশি করে তুলে ধরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে বৈঠকে উপস্থিত থাকা এক নেতা গণমাধ্যমকে জানান, এই তিন বিষয়ে আওয়ামী লীগ পিছিয়ে রয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচনের আগে বিষয়গুলোর ওপর গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।

সূত্র জানায়, আজকের সভায় প্রার্থী বাছাইয়ের পাশাপাশি আওয়ামী লীগের সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়েছে। সভায় প্রধানমন্ত্রী বলেছেন, করোনার প্রকোপ যেহেতু কমেছে আমি (শেখ হাসিনা) চাই আপনারা কাজ শুরু করেন। আমরা ইতোমধ্যে পরিকল্পনা গ্রহণ করেছি। অতীতে যারা বিদ্রোহ প্রকাশ করে নৌকার বিপক্ষে কাজ করেছে তাদের মনোনয়ন না দেয়ার বিষয়টি নিশ্চিত করেছি।


সভা সূত্রে আরও জানা যায়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত নেতাদের উদ্দেশে বলেন, আপনারা বিভিন্ন এলাকায় সম্মেলনে গিয়ে এমন লোকের হাতে নেতৃত্ব দেবেন যারা দলের জন্য নিবেদিত প্রাণ, দলের জন্য কাজ করে এবং দলের সঙ্গে সম্পৃক্ত।

নেত্রী আবারও বলেছেন আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে। নির্বাচনী ইশতেহারে অর্থনৈতিক পলিসি কী হবে সেটা নিয়েও কাজ শুরু করতে বলেছেন বলে জানান মনোনয়ন বোর্ডের এক সদস্য।

গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের সভায় দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় নেতাদের নির্বাচনের প্রস্তুতি গ্রহণের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।
Previous Post Next Post
>
>