সোমবার সিলেটে পুলিশ ও জেলা প্রশাসনের যত মামলা-জরিমানা

সোমবার সিলেটে পুলিশ ও জেলা প্রশাসনের যত মামলা-জরিমানা



প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের ১২তম দিন ছিলো সোমবার (১২ জুলাই)। শুরুর দিন থেকে এ পর্যন্ত প্রতিদিনই সিলেটে লকডাউন বাস্তবায়নে মাঠে তৎপর রয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় সোমবার দিনব্যাপী সিলেট মহানগর ও সকল উপজেলায় জেলা প্রশাসনের ৩৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। এসময় লকডাউন অমান্য করে অযথা বাইরে ঘোরাফেরার দায়ে ১২৮টি মামলা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ২ লক্ষ ২ হাজার ৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার (মিডিয়া সেল) শামমা লাবিবা অর্ণব।

কোর্ট পরিচালনাকালে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক সহায়তায় পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, আনসার ও বিজিবির টিম যৌথভাবে কাজ করেছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, কঠোর লকডাউনের ১২ম দিনে ৮৮টি যানবাহনের উপর মামলা ৯৫টি গাড়ি আটক এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭৯ হাজার ৩৯ শ টাকা জরিমানা আদায় করেছে সিলে মেট্রোপলিট পুলিশ (এসএমপি)।

এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, সোমবার লকডাউনকালীন বিধি-নিষেধ অমান্য করায় সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযানে সিএনজি অটোরিকশা ৪২টি, মোটরসাইকেল ২৫ টি, প্রাইভেটকার ১০টি ও অন্যান্য ২টি গাড়ির বিরুদ্ধে মামলাসহ সর্বমোট ৭৫ টি মামলা দায়ের করা হয়।
এছাড়া সিএনজি অটোরিকশা ৩০টি, মোটরসাইকেল ১৯টি, প্রাইভেটকার ৬টি, অন্যান্য ৪০টিসহ মোট ৯৫ টি যানবাহন আটক করা হয়।

এছাড়াও পুলিশি ডিউটির পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে ৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগরীর বিভিন্ন স্থানে সর্বমোট ৭৯ হাজার ৯ শ টাকা জরিমানা আদায় করা হয়।
Previous Post Next Post