মোগলাবাজারে ১০ টাকায় চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন

মোগলাবাজারে ১০ টাকায় চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন



প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘খাদ্যবান্ধব’ কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ পরিবারকে ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন মোগলাবাজার ইউনিয়ন পরিষদের মেম্বার, সিলেট জেলা, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মোঃ আইয়ুব হোসেন।

১৩ সেপ্টেম্বর সোমবার সকালে সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের খালোমুখ বাজারে ‘খাদ্যবান্ধব চালের ডিলার মেসার্স টুনু মিয়া এর দোকানে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এসময় তিনি বলেন, শেখ হাসিনা “বাংলাদেশে কোনো মানুষ যেন দরিদ্র না থাকে বাংলাদেশ উন্নত হবে,সমৃদ্ধ হবে- সে লক্ষ্যে এই কর্মসূচি চালু করেছেন।”


‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই- স্লোগানে খাদ্যবান্ধব কর্মসূচিতে হতদরিদ্রদের মাঝে বছরে সাড়ে সাত লাখ টন চাল বিতরণ করা হচ্ছে।

হতদরিদ্র ৫০ লাখ পরিবার মার্চ, এপ্রিল এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর- এই পাঁচ মাস এই সুবিধা পাচ্ছেন। ১০ টাকা কেজি দরে মাসে ৩০ কেজি পর্যন্ত চাল কিনতে পারবে তারা। নারী, বিধবা ও প্রতিবন্ধী নারী প্রধান পরিবারকেই প্রাধান্য দেওয়া হচ্ছে এ কর্মসূচিতে।

এ কর্মসূচি বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সংশ্লিষ্ট কমিটি প্রতি ৫০০ পরিবারের জন্য একজন করে ডিলার নিয়োগ দিয়েছেন। আর সুবিধাভোগী প্রত‌্যেক পরিবারকে দেওয়া হয়েছে একটি করে কার্ড। সেই কার্ড তুলে দিয়েই কর্মসূচির সূচনা করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী,বঙ্গকন্যা শেখ হাসিনা। 

অনুষ্ঠানে মোগলাবাজার ইউনিয়ন ২-৩-৫-৬ নং ওয়ার্ডের উপকারভোগিদের হাতে কার্ড ও ৩০ কেজি চালের বস্তা তুলে দেন তিনি।
Previous Post Next Post
>
>