Sunday 3 October 2021

রায়হানের স্ত্রীকে বিয়ের প্রস্তাব দিলেন আকবর!



সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত যুবক রায়হান আহমদের স্ত্রীকে বিয়ে করার প্রস্তাব দিয়েছেন খোদ সেই হত্যা মামলার প্রধান আসামী পুলিশের বরখাস্তকৃত এসআই আকবর হোসেন।


নিহত রায়হানের মা একটি অনলাইনভিত্তিক ফেসবুক পেইজে সাক্ষাৎকার দিতে এসে এ তথ্য জানান। এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

নিহত রায়হানের মা একটি ফেইসবুক পেইজের লাইভে আরো বলেন, প্রশাসনের এক ব্যাক্তিকে দিয়ে আমার বউমাকে সে বিয়ে করার প্রস্তাব পাঠায় পাশাপাশি আমার বউমা, নাতি, ও আমার ভরণ পোষনের দায়িত্ব নিবে বলে জানায়। এসময় তিনি ঘৃণাভরে এ প্রস্তাব প্রত্যাখান করেন।

এসময় তিনি আরো জানান, আদালতে আসার পর সে আমার কাছে পা ধরে মাফ চেয়ে সমঝোতার প্রস্তাব দেয়। 

এর আগে গত বছরের ১১ অক্টোবর রাত ৩টার দিকে রায়হানকে সিলেট কোতোয়ালি থানার বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে নির্যাতন করা হয় বলে অভিযোগ পাওয়া যায়। নির্যাতনে রায়হান মারা যান। এ ঘটনায় তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নি পরদিন হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন।


নৃশংসভাবে এ হত্যাকান্ড দেশ জুড়ে তোলপাড় হয়েছিল। পুলিশ হেফাজতে যুবকের এমন মৃত্যু এর আগে সিলেট দেখেনি তাও আবার পুলিশের নির্যাতনে। আকবর প্রতিবেশি দেশ ভারতে পালিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি তার।

২০২০ সালের ১১ অক্টোবর ভোরে সিলেট নগরের আখালিয়ার এলাকার বাসিন্দা রায়হান আহমদ (৩৩) কে কাষ্টঘর এলাকা থেকে ধরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিয়ে নির্মম নির্যাতন করেন ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুঁইয়াসহ পুলিশ সদস্যরা। পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। হত্যারর পরদিন ১২ অক্টোবর তাঁর স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন।

শেয়ার করুন