সিলেট-৩ আসনে ভোটগ্রহণের তারিখ ঘোষণা

সিলেট-৩ আসনে ভোটগ্রহণের তারিখ ঘোষণা



করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের ভোটগ্রহণ ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রচারণা চালানো যাবে ১ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত।

সোমবার (২৩ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ৮৪তম কমিশন বৈঠক শেষে একথা বলেন ইসি সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার।


তিনি বলেন, ডিসেম্বরের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, পৌরসভা, ইউপি, জেলা পরিষদসহ অন্যান্য নির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কমিশন সভায় এ বিষয়ে আলোচনা হবে।

গত ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ৫ আগস্ট পর্যন্ত তা স্থগিত করেন হাইকোর্ট।

গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যাওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।


এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। কেন্দ্র ১৪৯টি। উপনির্বাচনে প্রার্থী চারজন হলেন- আওয়ামী লীগের হাবিবুর রহমান (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান (লাঙল), নির্বাচনে নেমে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্রপ্রার্থী ও সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি-কার) এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব)। বিএনপি এই নির্বাচন বর্জন করেছে।
Previous Post Next Post
>
>