Saturday 7 May 2022

আবারোও টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচিত হলেন সিলেটের লুৎফুর রহমান

 
যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশি অধ্যুষিত বারা টাওয়ার হ‌্যামলেটসে তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন লুৎফুর রহমান। তিনি ছিলেন আসপায়ার পার্টির প্রার্থী।

বৃহস্পতিবার (৫ মে) অনুষ্ঠিত নির্বাচনে শুক্রবার লন্ডনের সময় বিকালে ফলাফল ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফলে দেখা গেছে ৪০ হাজার ৮০৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন লুৎফুর। য‌া মোট প্রদত্ত ভোটের ৫৪ দশমিক ৯ শতাংশ। নিকটতম প্রতিদ্বন্দী লেবার পার্টির জন বিগস পেয়েছেন ৩৩ হাজার ৪৮৭ ভোট।

১৯৬৫ সালে সিলেটে জন্ম নেওয়া লুৎফুর রহমান ২০১০ ও ২০১৪ সালে দুবার সরাসরি ভোটে টাওয়ার হ‌্যামলেটস বারার মেয়র নির্বাচিত হন।

এবার বাংলাদেশি কমিউনিটির একটি অংশ লুৎফুর রহমানের বিরোধিতায় সরাসরি মাঠে নামেন। টাওয়ার হ‌্যামলেটসের দুই লেবার দলীয় বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রোশনারা আলী ও আফসানা বেগমও লেবার পার্টির প্রার্থী বর্তমান মেয়র জন বিগসের পক্ষে ব‌্যাপক প্রচারণা চালান।

উল্লেখ্য, লুৎফুর রহমান ২০১০ সালে প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালে নির্বাহী মেয়র হিসেবে দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার পর বিভিন্ন অভিযোগে তিনি বরখাস্ত হয়েছিলেন এবং কোর্টের নির্দেশনায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ক্ষমতাও হারিয়েছিলেন। পরবর্তীতে লুৎফুর রহমানের বিরুদ্ধে আনা সব অভিযোগ খন্ডন হওয়ায় এবং কোর্ট নির্দেশনা শেষ হওয়ার পর তিনি এবার প্রতিদ্বন্দ্বীতায় নেমে বড় ব্যবধানে জয় পেলেন। 

শেয়ার করুন