Friday 19 January 2024

এ কে এম আব্দুল্লাহর ৫টি বইয়ের আলোচনা নিয়ে পোস্টমর্টেম সূচক বই “REFLECTION”


মহান একুশে বইমেলা ২০২৪-এ, অনার্য প্রকাশনী থেকে আসছে- কবি, গল্পকার এ কে এম আব্দুল্লাহর ৫টি প্রকাশিত বইয়ের আলোচনা নিয়ে পোস্টমর্টেম সূচক বই-“REFLECTION”। বইটিতে থাকবে বাংলাদেশ, ভারত এবং যুক্তরাজ্যের বিশ জন কবি, সাহিত্যিকের সারগর্ভ আলোচনা। বইটি সম্পাদনা করেছেন কবি ও সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী। 

ইতোমধ্যে, বাংলাদেশ সহ বিভিন্ন দেশের অনেক বোদ্ধা পাঠক, লেখক তাঁর লেখার নিজস্ব দর্শন , নিজস্ব স্টাইল, শব্দচয়ন এবং চিত্রকল্প নিয়ে প্রশংসা করেছেন। এ কে এম আব্দুল্লাহ বলেন, পাঠকের ভালোবাসা, প্রশংসা সমর্থন যেমন উৎসাহিত করেছে— তেমনি লিখতেও সহযোগিতা করেছে। সেই উৎসাহ আরো একধাপ এগিয়ে গেলো “রিফ্লেকশন” বইটি প্রকাশের মাধ্যমে। 

কবি এ কে এম আব্দুল্লাহ তার লেখালেখি নিয়ে বলেন, “আমার কাছে আমার প্রকাশিত বই বা লেখাগুলো, আমার একটি নিজস্ব বিপ্লব, প্রতিবাদ, বিনোদন এবং একান্ত নিজস্ব কথা বলার মাধ্যম”। 

রিফ্লেকশন বইটিতে যে পাঁচটি বইয়ের আলোচনা করা হয়েছে সেগুলো হলো- যে শহরে হারিয়ে ফেলেছি করোটি , ইমেইল বডিতে সময়ের অনুবাদ, শাজরাত কাঠের ক্যারাভ্যান ও আত্মার ফ্লেক্সিলোড, মাটির মাচায় দণ্ডিত প্রজাপতি এবং  টি-ব্রেকের গল্প।

আলোচনা করেছেন, কবি নির্মলেন্দু গুণ, কবি অসীম সাহা, কবি হেলাল হাফিজ, ড. মোহন রায়হান, ড. পরিমল ভট্টাচার্য, ড. শংকর সাহা, কবি কাজল ভট্টাচার্য, তমাল কান্তি সরকার, ড. এসরাজুল হক সহ বিশজন কবি সাহিত্যিক। 
বইটি অনার্য প্রকশনীর স্টল রকমারি ডট কম সহ বিভিন্ন লাইব্রেরিতে পাওয়া যাবে।

শেয়ার করুন