Saturday 7 January 2023

গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরেন্টো, অন্টারিও, কানাডার মনোমুগ্ধকর অভিষেক সম্পন্ন



গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরেন্টো, অন্টারিও, কানাডার ২০২২-২০২৫-ইংরেজি বর্ষের মনোমুগ্ধকর অভিষেক সম্পন্নঃ


গোলাপগন্জ ফাউন্ডেশন অব টরেন্টো, ওন্টারিও, কানাডার ত্রিবার্ষিক কার্যকরী কমিটির আনুষ্ঠানিক অভিষেক গত ২রা জানুয়ারী সোমবার সন্ধ্যা ৬ টায় 9 Dawes এ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই  কনভেনিং কমিটির সদস্য কামরুল হাসান সাহানের চমৎকার উপস্থাপনায় পবিত্র কালামে হাকিম থেকে তেলাওয়াত করেন গোলাপগঞ্জের কৃতি সন্তান হাফিজ হুসাম আমীন ।

বাংলাদেশ এবং কানাডার জাতীয় সংগীতের পর স্বাগত বক্তব্য রাখেন অভিষেক কমিটির আহবায়ক রিয়েলেটর সাব্বির চৌধুরী লিটন । 

অতঃপর স্লাইডশোর মাধ্যমে বিদায়ী সাধারণ সম্পাদক তাহার মনোমুগ্ধকর সেক্রেটারীয়াল রিপোর্ট উপস্হাপন করেন ।

পরবর্তী পর্বে সাব্বির চৌধুরী লিটনের সঞ্চালনার মাধ্যমে GFTO কন্টিবিউশন এ্যাওয়ার্ড প্রধান করা হয়। এ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন, সদ্য বিদায়ী কার্যকরী কমিটির সদস্য ও সংগঠনের প্রতিষ্ঠাতাদের অন্যতম জনাব মঈন চৌধুরী ও জনাব আকনুর আলী ।

আউটস্ট্যান্ডিং কমিউনিটি সার্ভিস এ্যাওয়ার্ড প্রধান করা হয় জনসেবায় এম পি পি ডলি বেগম, স্কুল ট্রাষ্টি মালিহা গউস, কমিউনিটি সার্ভিসে মোস্তাক আহমদ,মিডিয়া সার্ভিসে নজরুল ইসলাম মিন্টু, কোভিড -১৯ কালীন সিবিআই ফিউনারেল সার্ভিসের প্রধান খছরুজ্জামান চৌধুরী দুলু ।

এ্যাওয়ার্ড প্রাপ্ত ব্যক্তিদের বিমোহিতকর বক্তব্যে বক্তারা গোলাপগন্জ ফাউন্ডেশন এর বিগত দিনের কার্যক্রমের প্রশংসা করে বলেন - আপনাদের এই চমৎকার অনুষ্ঠান টরেন্টোতে যেনো একটি সুন্দর দিক নির্দেশনা করে দিচ্ছে ।গুনিজনদের সম্মাননা সবসময়ই প্রশংসনীয় এবং সেটা যদি হয় হলভর্তি কমিউনিটির সম্মুখে তাহলে গর্বে বুক ভরে উঠে এবং নতুনভাবে নব উদ্যোমে কাজ করার অনুপ্রেরণাও পাওয়া যায়। 

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন লক্ষীপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যন ও কার্যকরী পরিষদের সদস্য  মিছবাহুল কাদির ফাহিম। জালালাবাদ অ্যাসোসিয়েশন এর সাবেক সভাপতি ও কার্যকরী পরিষদের সদস্য ছাদ চৌধুরী, প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহমান ও কমিউনিটির সমাজকর্মী সরওয়ার হোসেন।

অতিথি বক্তা টরেন্টো স্কুল ট্রাষ্টি বোর্ডের নব নির্বাচিত সদস্য মালিহা গউস তার বক্তব্যে তরুন সমাজকে তাদের পুর্বসুরীদের অনুস্মরন করে সমাজকর্মে আরো এগিয়ে আসতে উৎসাহিত করেন । পরবর্তীতে সংগঠনের সভাপতি
২০২২-২০২৫-ইংরেজি সালের জন্য ইয়থ ফোরাম গঠন করেন। 

এরপর  নবনির্বাচিত কমিটিকে পরিচয় করিয়ে দেন অভিষেক কনভেনর সাব্বির চৌধুরী লিটন। 

নতুন কমিটিতে (২০২২- ২০২৫) নির্বাচিতরা হলেন, সভাপতি নেওয়াজ চৌধরী সাজু , সহ সভাপতি রিফাত চৌধুরী, সাধারন সম্পাদক ছাবির আহমদ শাহীন, যুগ্ন সম্পাদক রেহান উদ্দীন , অর্থ সম্পাদক মোক্তার হোসেন বাহার, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল ইসলাম জাহেদ, সমাজ কল্যান সম্পাদক আলী হোসেন, ক্রীড়া ও যুব সম্পাদক সেলিম আহমদ । 

কার্যকরী কমিটির সদস্য মিছবাহুল কাদীর ফাহিম, আনই মিয়া, জমশেদ মিশকাত চৌধুরী,সাব্বির চৌধুরী লিটন, হেলাল উদ্দীন, মাহবুব চৌধুরী রনি, কামরুল হাসান সাহান, মিজানুর রহমান , মন্জুর আহমদ. আবু জাহির সাকিব, জবরুল ইসলাম , সামিল ছাদেক চৌধুরী, ইউনুছুর রহমান ,ছাদ চৌধুরী ।

পরবর্তীতে মঞ্চে  আরোহণ করেন প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহমান,মঈন চৌধুরী, লায়েক চৌধুরী । প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহমান কার্যকরী কমিটিকে শপথ পাঠ করান । 

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ছাবির আহমদ শাহীন ২০২২-২০২৫-ইংরেজি সালের উপদেষ্টা মন্ডলীর সদস্যদের পরিচয় করিয়ে দেন । যথাক্রমে আব্দুর রহমান, মঈন চৌধুরী, লায়েক চৌধুরী, জানু মিয়া, জালাল চৌধুরী, আব্দুর রহীম,সালেহ আহমদ,আব্দুল মন্নান, নুর ঊদ্দীন,সাইদুন ফয়ছল, শামীম চৌধুরী,নেহাল চৌধুরী,গোলাম মস্তফা বাবুল, মহি উদ্দীন আহমদ,রাহাদ হোসেন চৌধুরী। 

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ছাবির আহমদ শাহীন এর সাবলীল সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম পি পি ডলি বেগম বলেন- টরেন্টোতে গোলাপগন্জ ফাউন্ডেশন এর কার্যক্রম সত্যিকার অর্থেই প্রশংসনীয় । সবসময়ই আমি এই সংগঠনের বিভিন্ন অনুষ্ঠানে যুক্ত হতে পারি বলে আনন্দিত। তিনি নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে অতীতের ন্যায় ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান। 

নতুন বছরকে স্বাগত জানিয়ে নব নির্বাচিত সাধারন সম্পাদক তার বক্তব্যে বলেন, ঐতিহ্যবাহী গোলাপগঞ্জ সংগঠনকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার জন্য আহ্বান জানান। এবং সংগঠনের প্রথম পদক্ষেপ Create a job & Save a family সম্পর্কে অবহিত করে প্রজেক্ট বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

এছাড়া বক্তব্য রাখেন নব নির্বাচিত  সহ সভাপতি রিফাত চৌধুরী । তার বক্তব্যে উপস্থিত সকল অতিথিবৃন্দকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে নেওয়াজ চৌধুরী সাজু অনুষ্ঠানে উপস্থিত অথিতিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং বিগত দিনের বিভিন্ন কার্যক্রম কে সুন্দরভাবে বাস্তবায়ন করার জন্য সংগঠনের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তাছাড়া সংগঠনের প্রথম উদ্যোগ Create a job & Save a family প্রজেক্টে সকলের সহযোগিতা কামনা করেন । 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন ইন্জিনিয়ার এ্যাসোসিয়েশন এর সাবেক সভাপতি রেজাউর রহমান, সাবেক আইজি প্রিজন ইফতেখার হোসেন,জালালাবাদ অ্যাসোসিয়েশন এর সাবেক সভাপতি যথাক্রমে জনাব রেশাদ চৌধুরী, জনাব আহাদ খন্দকার , তমাল দে , ফয়জুল চৌধুরী, সুনামগঞ্জ সমিতির সভাপতি প্রফেসর আতাউর রহমান, প্রফেসর মোহাম্মদ মাসুক মিয়া, কামিল হোসেন, মৌলভীবাজার এসোসিয়েশন এর সভাপতি জনাব লায়েকুল চৌধুরী ,  সহ সভাপতি শংকর দে,সৈয়দ মাহবুব, সাধারণ সম্পাদক মুর্শেদ আহমদ মুক্তা,হবিগঞ্জ এসোসিয়েশন এর সাবেক সাধারণ সম্পাদক এবাদ চৌধুরী,বিয়ানীবাজার সমিতি ইংক এর সভাপতি আব্দুল মুমিত প্রমুখ।

শেয়ার করুন