কোপা'য় কে হবে শিরোপা জয়ীঃ দেখুন হাতি ও মাকড়সার ভবিষ্যদ্বাণী

কোপা'য় কে হবে শিরোপা জয়ীঃ দেখুন হাতি ও মাকড়সার ভবিষ্যদ্বাণী


স্পোর্টস ডেস্কঃ ১৪ বছর পর কোপার ফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। মেগা ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী এ দুটি দলের চমক দেখতে প্রহর গুনছেন ফুটবল প্রেমিরা। কে হবেন শিরোপা জয়ী এমন সমীকরণ মিলাতে ব্যস্ত রয়েছেন তারা। শুধু কী তাই? খেলাধুলার বড় কোনো আসর আসলেই মানুষের উচ্ছ্বাসের পাশাপাশি ভবিষ্যদ্বাণী দিতে মুখোড় হয়ে উঠে বিভিন্ন প্রাণীরা। ২০১০ সালে অক্টোপাস পলকে এখনো সবাই মনে রেখেছে তার ক্ষুরধার ভবিষ্যদ্বাণীর জন্য। স্পেনকে বিশ্বকাপ জয়ী বলেছিল সে এবং হয়েও ছিল তাই। তবে ২০১৪ বিশ্বকাপে শাহীন নামের এক উট ভবিষ্যদ্বাণী দিলেও তা কার্যকরী ছিল না। 

ঠিক তেমনি এবারের কোপা আমেরিকার ফাইনাল আসরের ভবিষ্যদ্বাণী দিয়েছে ব্রাজিলের সাও পাওলোর এক পোষা হাতি এবং ভারতের তেলাঙ্গানার অদ্ভুত এক মাকড়সা। বিস্তারিত জানুন হাতি ও মাকড়সার ভবিষ্যদ্বাণীতে।


হাতির ভবিষ্যদ্বাণীঃ


কোপা আমেরিকার ফাইনাল আসরে কে হবে শিরোপা জয়ী তা জানতে একটি পোষা হাতি নিয়ে অনাড়ম্বর অনুষ্ঠান করে ফেললো স্বাগতিক ব্রাজিলের সাও পাওলোর বাসিন্দারা। ফাইনাল ম্যাচের ভবিষ্যদ্বাণী জানতে এ অনুষ্ঠানের আয়োজন করে 'সাও অনলাইন নিউজ' নামের একটি গ্রুপ।

গত ৮ জুলাই স্থানীয় সময় বাদ সন্ধ্যায় হাতিটির সামনে ব্রাজিল ও আর্জেন্টিনার জাতীয় পতাকা রাখা হয়। এরপর একাধারে ৩বার ব্রাজিলের পতাকাটি উঠিয়ে দর্শকদের উচ্ছ্বসিত করে পোষা ঐ হাতিটি। একপর্যায়ে পতাকা দুটিকে লাল কাপড় দিয়ে ঢেকে হাতিটির সামনে দেয়া হয়; কিন্তু সবাইকে অবাক করে আবারও  হাতিটি পরপর ৩বার ব্রাজিলের পতাকাটিই উত্তোলন করেছিলো।

এসময় উপস্থিত দর্শকদের মাঝে আনন্দের আমেজ দেখা যায়। তাদের বিশ্বাস হাতিটি কোপা আমেরিকা আসরে 'কে হবে শিরোপা বিজয়ী' তার সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে। আর এ বিশ্বাস নিয়েই আনন্দ করতে থাকেন সাও পাওলোর বাসিন্দারা।

তবে নিজেদের মনোবল নিয়েই লড়তে প্রস্তুত ব্রাজিল ও আর্জেন্টিনার দল। সর্বোচ্চ দেয়ার আত্মবিশ্বাস নিয়েই মাঠে লড়বে শক্তিশালী দলদুটি।


মাকড়সার ভবিষ্যদ্বাণীঃ



সাও পাওলোতে পোষা হাতিটি ফাইনাল মঞ্চে ব্রাজিল দলের জয়ী হবার ইঙ্গিত দিলে ভিন্ন ইঙ্গিত দিলো ভারতের এক অদ্ভুত মাকড়সা। মাকড়সাটি ইঙ্গিত দিচ্ছে এবারের কোপা আসরের শিরোপা জয়ী হবে লিওনেল মেসির দল আর্জেন্টিনা।

কোপা আমেরিকার সর্বশেষ সেমিফাইনাল ম্যাচ দুটির সঠিক ভবিষ্যদ্বাণী করে ব্যাপক সাড়া ফেলেছিলো নাম না জানা অদ্ভুত এ মাকড়সাটি। ভারতের তেলেঙ্গানাতে 'Copa Updates' নামের এক মেসেঞ্জার গ্রুপ এ মাকড়সাটি নিয়ে কাজ করছিলো। তারা খেলার পূর্বেই সেমিফাইনাল পর্বের ম্যাচ দুটির সঠিক ফলাফল জানিয়ে ব্যাপক সাড়া ফেলেছিলো।

এবার গ্রুপটি জানিয়েছে কোপার শিরোপা জয়ী হতে চলেছে লিওনেল মেসির দল। গ্রুপটির পক্ষ থেকে জানানো হয় অদ্ভুত ঐ মাকড়সাটির সামনে ব্রাজিল এবং আর্জেন্টিনার জাতীয় পতাকা রাখা হয়। এরপর মাকড়সাটি সুন্দরভাবে আর্জেন্টিনা পতাকার উপর গিয়ে বেশ কিছুক্ষণ অবস্থান করে। একইভাবে ১ম সেমিফাইনালে ব্রাজিল দলের এবং ২য় সেমিফাইনালে আর্জেন্টিনা দলের ভবিষ্যদ্বাণী করেছিলো সে।


তবে ভিন্ন পরামর্শ দিয়েছেন সচেতন মহল। তারা মনে করেন কাকতালীয়ভাবে এসব ভবিষ্যদ্বাণীর কোনো কোনোটি মিলে গেলেও সবসময় যে সঠিক হবে তার কোনো ভিত্তি। তাই এসব ভবিষ্যদ্বাণীতে নজর না দিতে পরামর্শ তাদের।

এদিকে নিজেদের মনোবল নিয়েই লড়তে প্রস্তুত ব্রাজিল ও আর্জেন্টিনার দল। সর্বোচ্চ দেয়ার আত্মবিশ্বাস নিয়েই মাঠে লড়বে শক্তিশালী দলদুটি।


সূত্রঃ বাংলা পোস্ট২৪ 
Previous Post Next Post